অভিমানী তুমি চলে যেওনা
- বিচিত্র বিশ্বাস নীল - বৃষ্টি ভেজা মেঘ ২৮-০৪-২০২৪

অভিমানী তুমি চলে যেওনা…!
সবেতো এলে!
এখনো ভালবাসাই হয়নি।
শুভ্র বেলী ফুলের সুভাস
মাখিয়ে,
এখনো বলা হয়নি
ভালবাসি!
এখনি চলে যেওনা!
শব্দের ছন্দে তোমায়
শিশিরে সিক্ত করা হয়নি।
উচ্ছল প্রকৃতির চোঁখে চোঁখ
রেখে,
এখনো তোমার মোহে
সম্মোহিত হইনি।
নিশ্চুপ গভীর মায়ায়
জড়িয়ে ধরা হয়নি!
গোধূলি লগ্নে তোমার
মায়াবী মুখে সপর্শ করা
হয়নি!
.
অভিমানী, চলে যেওনা!
সবেতো এলে!
এখনো তোমায় ভালই
বাসা হয়নি!
তোমার চোঁখে রংধনুর সাত রং
মাখিয়ে,
পৃথিবীর বুকে আল্পনা করা
হয়নি।
তোমার হাসিতে
মুখোরিত পুষ্প কাঁননে,
বিহঙের কলতান শুনা হয়নি!
একটা রাত তোমার
আবেশে শিহরিত হইনি!
ভোরের মিষ্টি আলোয়
চোঁখ মেলে,
তোমার উস্কোখুস্কো চুলে
বিলি কাটা হয়নি!
অভিমানী তুমি, চলে যেওনা!
সবেতো এলে!
তোমায় এখনো
ভালবাসাই হয়নি!
তোমায় ছাড়া যার ভোর
হয়,
সে তো বড় হতভাগা!!
তোমার আবেশে যার
চোঁখের পাতা এক না হয়,
সে তো কলংকিনী!
.
অভিমানী, চলে যেওনা!
সবে তো এলে!
এখনো ভালবাসাই হয়নি!
সবে তো দেখা হলো..!
তোমার ভাগ্যে আমার
জীবন শুরু হলো।।
এখনো ভালবেসে
ভালবেসে ক্লান্ত হইনি।
সবে তো তোমার ইচ্ছেয়
আমার পথ চলা শুরু হলো,
এখনি থেমে যেতে
বলোনা!
সবে তো তোমায়
ভালবাসলাম।
এখনো ছন্দের সুঁতোয় শব্দ
দিয়ে কবিতা লিখা
হয়নি।
অভিমানী তুমি চলে যেওনা…!
সবে তো এলে,
এখনো ভালবাসাই হয়নি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।